অস্বচ্ছল ক্রিকেটারদের পাশে খালেদ মাসুদদের সংগঠন



অস্বচ্ছল ক্রিকেটারদের পাশে খালেদ মাসুদদের সংগঠন

প্রণব আচার্য্য | clock২:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ২৬,২০২০

অস্বচ্ছল ক্রিকেটারদের পাশে খালেদ মাসুদদের সংগঠন

করোনার কারণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। তার ছায়া পড়েছে দেশের ক্রীড়াঙ্গনেও। মাঠে খেলা নেই, তাই আয় রোজগারও বন্ধ দেশের প্রান্তিক পর্যায়ের অনেক খেলোয়াড়ের।

ঠিক এমনি পরিস্থিতিতে আরো অনেকের মতো সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে খালেদ মাসুদ পাইলটদের সংগঠন মাস্টার ক্রিকেট কার্নিভাল। রাজশাহী লিগের সাবেক ক্রিকেটারদের এই সংগঠনটি জেলার অস্বচ্ছল ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে।

শনিবার তারা রাজশাহী জেলার ৩০ জন ক্রিকেটারের হাতে তুলে দিয়েছে খাদ্য সামগ্রী। পুরো রমজান মাস লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের তারা এ সহায়তা করবেন।

সংগঠনটির আহবায়ক বাংলাদেশের জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তিনি পরিবর্তন ডটকমকে জানিয়েছেন, আগামী একমাস তাঁরা জেলার অস্বচ্ছল খেলোয়াড়দের সহযোগিতা কার্যক্রম চালিয়ে যাবেন। শুরুটা ক্রিকেটারদের দিয়ে হলেও পর্যায়ক্রমে ফুটবল, হকিসহ অন্য খেলোয়াড়দেরও সহায়তা করবে তাদের সংগঠন।

নিজেদের উদ্যোগ সম্পর্কে খালেদ মাসুদ বলেন, 'রাজশাহী লিগের সাবেক ক্রিকেটারদের সংগঠন মাস্টার ক্রিকেট কার্নিভাল। সংগঠনের সদস্যরা করোনা পরিস্থিতিতে নিজেরা একটি ফান্ড গঠন করেছে। পুরো রমজান মাস এখান থেকে খেলোয়াড়দের সহায়তা দেয়া হবে'।

সংগঠনের পক্ষ থেকেই খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করে সহযোগিতা করা হচ্ছে জানিয়ে বাংলাদেশের সাবেক এই উইকেটকিপার বলেছেন, 'অনেকেই বিভিন্নভাবে ত্রাণ পাচ্ছেন। আবার অনেকে লজ্জায় কাউকে বলতে পারছেন না। যেহেতু জেলার সব খেলোয়াড়দের সম্পর্কে আমরা জানি তাই আমরা নিজেরাই তাদের সঙ্গে যোগাযোগ করছি।'

তবে নিজেদের এই উদ্যোগকে ত্রাণ বলতে রাজী নন খালেদ মাসুদ। খেলোয়াড়দের জন্য এটা তাদের পক্ষ থেকে পবিত্র রমজানের উপহার। আগামী একমাস প্রতিদিনই বিভিন্ন পর্যায়ের অস্বচ্ছল খেলোয়াড়দের এই সহযোগিতা করা হবে।

খেলোয়াড়দের পাশাপাশি সাধারণ মানুষের পাশে থাকার কথাও জানিয়েছেন বাংলাদেশের হয়ে ১৭০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা খালেদ মাসুদ। তাদের সংগঠন রাজশাহী জেলাপ্রশাসক ও রাজশাহী সিটিকর্পোরেশনের ত্রাণতৎপরতায় অর্থ সহযোগিতা দিয়ে অংশগ্রহণ করবে।

রাজশাহী লিগের সাবেক ক্রিকেটাদের এই সংগঠনটির জন্ম বছর চারেক আগে। জেলার তরুণ প্রজন্মকে এগিয়ে নেয়া ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের লক্ষে গঠিত হয়। এ সংগঠনের উদ্যোগে প্রতিবছর মাস্টার ক্রিকেট কার্নিভাল অনুষ্ঠিত হয়। যা এরই মধ্যে ব্যপক জনপ্রিয়তা লাভ করেছে।

পিএ

ক্রিকেট: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ