মিজানের স্ত্রী-ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ



মিজানের স্ত্রী-ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ

আদালত প্রতিবেদক | clock৪:৪৯ অপরাহ্ণ, মার্চ ০৩,২০২০

মিজানের স্ত্রী-ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ

বরখাস্তকৃত ডিআইজি মিজানুর রহমানের স্ত্রী ও ভাইকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমানকে আদালতে হাজির হতে এ বিজ্ঞপ্তির প্রকাশের নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এদিন মামলাটিতে পলাতক ওই দুই আসামিকে গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু আসামিদের গ্রেফতার করা যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করে পুলিশ। এরপর আদালত আসামিদের আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দেন। আগামী ২ এপ্রিল মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন।

আজ আদালতে কারাগারে থাকা মিজান ও তার ভাগ্নে মাহমুদুল হাসানের জামিন আবেদন করা হয়। মাহমুদুল হাসানের পক্ষে কাজী নজিবুল্লাহ হিরু জামিনের আবেদন করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

গত ৯ ফেব্রুয়ারি ডিআইজি মিজানের স্ত্রী ও ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত বছর ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামলার পর আত্মগোপনে থাকা ডিআইজি মিজান গত ১ জুলাই হাইকোর্টে জামিনের আবেদন করলে তা নাকচ হয় এবং তাকে পুলিশে সোপর্দ করা হয়। গত ২ জুলাই আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার ভাগ্নে মাহমুদুল হাসান ৪ জুলাই একই আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এমআই/এএসটি

আইন ও অপরাধ: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ