অস্ত্র-মাদক মামলায় জি কে শামীমের জামিন



অস্ত্র-মাদক মামলায় জি কে শামীমের জামিন

পরিবর্তন প্রতিবেদক | clock৬:৩৮ অপরাহ্ণ, মার্চ ০৭,২০২০

অস্ত্র-মাদক মামলায় জি কে শামীমের জামিন

অস্ত্র ও মাদক আইনে করা পৃথক দুটি মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন যুবলীগের বহিষ্কৃত নেতা ও ‘বিতর্কিত’ ঠিকাদার জি কে শামীম।

গত ৪ ও ৬ ফেব্রুয়ারি পৃথক দুটি কোর্ট থেকে তিনি জামিন পান।

জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান সাংবাদিকদের বলেন, সম্প্রতি অস্ত্র ও মাদক মামলায় তার মক্কেল জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। এই দুই মামলায় জামিননামা ঢাকার মহানগর দায়রা জজ আদালতে দাখিল করা হয়েছে। দুটি মামলায় জামিন পেলেও জি কে শামীমের বিরুদ্ধে আরও দুটি মামলা আছে। এই দুটি মামলায় এখনো জামিন পাননি তিনি। এ কারণে জি কে শামীম এখনই মুক্ত হচ্ছেন না।

সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান সাংবাদিকদের বলেন, ‘আমি নিয়মিত কোর্টে থেকে মামলার শুনানি করি। তবে আমার জানামতে কোনও মামলায় জি কে শামীমের জামিন হয়নি। গণমাধ্যমকর্মীদের কাছে জামিনের বিষয়ে শুনতে পাচ্ছি। কিন্তু বিষয়টি আমার বোধগম্য নয়।’

তিনি বলেন, ‘জামিনের বিষয়টি জালিয়াতির মাধ্যমে হয়েছে কিনা, তা আগামীকাল রোববার (৮ মার্চ) কোর্ট না খোলার আগে বলতে পারছি না।’

উল্লেখ্য গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার হন জি কে শামীম। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মোট চারটি মামলা হয়।

ওএস/এসবি

আইন ও অপরাধ: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ