ভুয়া সাংবাদিকসহ ৬ জনের কারাদণ্ড



ভুয়া সাংবাদিকসহ ৬ জনের কারাদণ্ড

আদালত প্রতিবেদক | clock৮:০৯ অপরাহ্ণ, মার্চ ০৮,২০২০

ভুয়া সাংবাদিকসহ ৬ জনের কারাদণ্ড

মুক্তিযোদ্ধার সাথে বিয়ে নিয়ে প্রতারণার মামলায় ভুয়া সাংবাদিকসহ ৬ জনকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী রোববার এ রায় ঘোষণা করেন।

দণ্ডের পাশাপাশি প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো এক মাসের কারাভোগ আদেশ দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- এম এ মতিন সরোয়ার (৪২), মোস্তফা ওরফে ঝন্টু (৩৪), আজমান ওরফে রানা (২৮), সাগর মিয়া ওরফে আবু তাহের (৩৬), আসাদুজ্জামান ওরফে এরশাদ (৩২) ও কাশেম (২৩)।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আজাদ রহমান বলেন, দণ্ডপ্রাপ্তরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ১নং আসামি এম এ মতিন সরোয়ার নিজেকে দৈনিক স্বাধীন সংবাদের যুগ্ম সম্পাদক পরিচয় দিতেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, মুক্তিযোদ্ধা এস্কান্দার আলীর স্ত্রী ২০১৩ সালে মারা যান। নিজের দেখাশুনা ও খেদমত করার জন্য তিনি একজন নামাজি নারী বিয়ে করার জন্য খুঁজতে থাকেন। একটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেখে তিনি ফোন দেন। পাত্রী দেখানোর জন্য আসামিরা তাকে অনুরোধ করেন। তিনি ইস্টার্ন প্লাজায় গেলে এক বিধবা নারীকে দেখায় আসামিরা।

২০১৫ সালর ২৮ মার্চ আসামিরা উত্তরা-পশ্চিম থানাধীন ১০নং সেক্টরস্থ ১২নং রোডের ৪নং বাড়িতে আসতে বলে। এস্কান্দার আলী সেখানে গেলে আসামিরা তাকে মারধর করে এবং এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তার কাছে থাকা নয় হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে এস্কান্দার আলী ২০১৫ সালে ১ এপ্রিল ৯ জনের বিরুদ্ধে থানায় গিয়ে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে সংশ্লিষ্ট থানার এসআই মুহাম্মদ ফিরোজ আলম ৬ জনকে অভিযুক্ত করে ৯ এপ্রিল চার্জশিট দাখিল করেন। মানিক, নয়ন ও আলতাফের অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। একই বছরের ১৩ জুলাই ৬ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভূক্ত ১১ জন সাক্ষীর মধ্যে চার জনের সাক্ষ্যগ্রহণ করেন।

এমআই/এসবি

আইন ও অপরাধ: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ