সোনারগাঁওয়ে সাংবাদিকসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা



সোনারগাঁওয়ে সাংবাদিকসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | clock৩:০২ অপরাহ্ণ, মার্চ ২৬,২০২০

সোনারগাঁওয়ে সাংবাদিকসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার সাংবাদিক পনির ভূইয়াসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী খন্দকার মুহাম্মদ মিকাইল। গত ২২ মার্চ ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের বেলাবো এলাকার একটি পুকুরের মাটি কেটে জোরপূর্বক ইটভাটায় বিক্রির ঘটনায় বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী খন্দকার মুহাম্মদ মিকাইলের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বিভিন্ন পত্রিকার ঘটনার বিবরণ তুলে ধরে প্রতিবেদন প্রকাশিত হয়।

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী খন্দকার মুহাম্মদ মিকাইলের অভিযোগ, ঘটনায় পর তাকে নিয়ে এশিয়ান টিভির সোনারগাঁও প্রতিনিধি ও আমার সংবাদ পত্রিকার সাংবাদিক পনির ভূইয়া তার ব্যক্তিগত ফেসবুকে ১৩ মার্চ মিথ্যা ও মানহানিকর পোষ্ট দেওয়ায় মামলাটি হয়। এটি ডিজিটাল নিরাপত্তা আইনের লঙ্ঘন করেছেন। তাই এ মামলা দায়ের করেছি।

এ মামলায় সাংবাদিক পনির ভূইয়া ছাড়াও সুমন বিশ্বাস, ফয়সাল এবং রিয়েল মোল্লা নামের আরো তিনজনকে আসামী করা হয়েছে বলে নিশ্চিত করেছেন আইনজীবী মিকাইল।

এ বিষয়ে সাংবাদিক পনির ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সোনারগাঁও থানায় মিকাইলের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। ওই মামলার ঘটনায় নিউজ করায় আমার বিরুদ্ধে এ মামলা করেছে।

জেডএস

গণমাধ্যম: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ