১০ দিন বন্ধ থাকবে পুঁজিবাজারের লেনদেন



১০ দিন বন্ধ থাকবে পুঁজিবাজারের লেনদেন

পরিবর্তন প্রতিবেদক | clock৭:৩১ অপরাহ্ণ, মার্চ ২৪,২০২০

১০ দিন বন্ধ থাকবে পুঁজিবাজারের লেনদেন

দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন বন্ধ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ এমন সিদ্ধান্তের ফলে সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে মোট ১০ দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে।

মঙ্গলবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সরকারি অফিস-আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণার পর মঙ্গলবার এ সিদ্ধান্ত নিলো ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী আগামী ২৬ মার্চ সরকারি ছুটি, ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রার্দুভাব। স্বাস্থ্য বিভাগের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর মূল অনুষ্ঠান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানসহ বেশ কিছু অনুষ্ঠান রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে তিনি বাদ দিয়েছেন।

জেডএস

শেয়ারবাজার: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ